বৃহস্পতিবার , ২৯ আগস্ট ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আওয়ামীলীগ
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. ধর্ম
  9. বি এন পি
  10. বিনোদন
  11. বিশেষ সংবাদ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. শিক্ষা

বন্যাদুর্গতদের মাঝে ছাত্রদলের ত্রাণ বিরতণ

প্রতিবেদক
bangladesh ekattor
আগস্ট ২৯, ২০২৪ ৭:০৬ অপরাহ্ণ

বাংলাদেশ একাত্তর.কম: নোয়াখালী প্রতিবেদক,

গত ২৭ ও ২৮ আগস্ট নোয়াখালী ও লক্ষ্মীপুরের বন্যাদুর্গত প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে ছাত্রদলের নেতা-কর্মীরা।

এর আগে সোমবার (২৬ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল চত্বরে সকাল ১০টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত ত্রাণসামগ্রী প্রস্তুত করেন ছাত্রদলের নেতা-কর্মীরা। এরপর রাত দেড়টার পর সেখান থেকে ট্রাকে করে বন্যাদুর্গত এলাকার উদ্দ্যেশ্যে রওনা হন।

ত্রান, নিয়ে ছুটছেন তৌহিদুর রহমান রাজসহ ছাত্রদলের নেতাকর্মী।

ছাত্রদলের সরবরাহকৃত ত্রাণগুলোর মধ্যে রয়েছ- চাল, ডাল, আলু, পেঁয়াজ, রসুন, তেল, হলুদ, মরিচসহ রান্নার জন্য প্রয়োজনীয় সামগ্রী। এছাড়াও, নিত্য প্রয়োজনীয় খাদ্যসমগ্রী, শুকনো খাবার, বিস্কুট, গুড়-মুড়ি, খাবার পানি, খাবার স্যালাইন, বয়স্ক ও বাচ্চাদের জন্য জামাকাপড়, স্যানিটারি ন্যাপকিন, প্রয়োজনীয় ওষুধসহ প্রতিকূল পরিবেশে টিকে থাকার জন্য প্রয়োজনীয় রসদসহ প্রায়ই ৫’শ পানি বন্দি অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হয়।

উক্ত ত্রাণ কার্যক্রমের নেতৃত্ব প্রদান করেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম তরিক, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি মো: মাসুম বিল্লাহ, এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তাজ। এছাড়াও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সমাজসেবা সম্পাদক মাহফুজুর রহমান,ক্রীড়া সম্পাদক বুরহানউদ্দিন খান সৈকত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: আক্তারুজ্জামান বাপ্পি,কবি জসিমউদদীন হল ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাকের আহমেদ সোহান,বিজয় একাত্তর হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আল আমিন পলাশ। শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হাসান মিঠু, বিজয় একাত্তর হল ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক অমিত হাসান ভূঁইয়া,মো : আবুল কাশেম, যুগ্ম সম্পাদক, কবি জসিমউদদীন হল। মো: রাকিবুল হাসান,যুগ্ম সম্পাদক, বিজয় একাত্তর হল। রিয়াজ উদ্দিন, যুগ্ম সম্পাদক, সূর্য সেন হল।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তাজ জানিয়েছেন, দলের হাইকমান্ডের নির্দেশে বন্যা কবলিত এলাকায় প্রথম থেকেই ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করে আসছে ছাত্রদল। এরই অংশ হিসেবে আমরা নোয়াখালী ও লক্ষ্মীপুরের বিভিন্ন উপজেলার একেবারে প্রত্যন্ত অঞ্চলে প্রবেশ করি ও বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করি। ভবিষ্যতেও ছাত্রদল যেকোনো দূর্যোগে সবার আগে মানুষের পাশে দাঁড়াবে বলে আশ্বাস দেন এই ছাত্রদল নেতা।

উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় গত ২৩ আগস্ট থেকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের উদ্যোগে ফেনীতে বন্যার্তদের মাঝে খাবার বিতরণ অব্যাহত আছে। দলীয় নির্দেশনায় বন্যাকবলিত এলাকায় ছাত্রদলের বিভিন্ন ইউনিটের ত্রাণ কর্মসূচি চলমান আছে।

সর্বশেষ - সর্বশেষ সংবাদ